October 14, 2024, 5:28 pm

সংবাদ শিরোনাম
বারুদের গন্ধ বিশ্ববাসী সহ্য করতে পারছেন না (পর্ব ১৩) বাংলাদেশ জাতীয়তাবাদী দল( বিএনপি) ভুল পথে কেন (পর্ব- ১২) মাতৃভূমি সুরক্ষার জন্য আবারো রক্ত দিতে হবে কেন? পর্ব -১১ দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা

সায়ীদের ‘খবরের ফেরিওয়াল’ আসছে আজ বিজয় দিবসের দিন

মোঃ এমদাদ উল্যাহ চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধিঃ

খবরের মানুষ সায়ীদ আবদুল মালিক। খবর ফেরি করে বেড়ান অগণিত পাঠকের জন্য। কিন্তু তার মতো অগণিত খবরের মানুষের ভেতরের খবরটা রয়ে যায় লোকচক্ষুর অন্তরালেই। এমন ঘটনা নিয়ে এবার গান লিখেছেন দৈনিক ইনকিলাবের সিনিয়র রিপোর্টার সায়ীদ আবদুল মালিক। ‘খবরের ফেরিওয়াল’ নামের এই গানটিতেও কণ্ঠ দিয়েছেন এসময়ের পাঁচ তরুণ সংবাদকর্মী। গানের সৃষ্টি এবং তার পরিবেশনায় খবরের মানুষদেরকেই প্রাধাণ্য দিয়েছেন খবরের এই ফেরিওয়ালা। আর সংবাদকর্মীদের নিয়ে এমন আয়োজনটির বাস্তবায়ন করেছেন এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। এসকে সমীরের সঙ্গীত পরিচালনায় এই গানটিতে কণ্ঠ দিয়েছেন টেলিভিশন সাংবাদিক আমিরুল মোমেনীন মানিক, বাংলা ভিশনের নিউজ এডিটর শারমীন রিনভী, দৈনিক ঢাকা টাইমসের রেজা করিম, সমকালের সাজিদা ইসলাম পারুল ও এসএ টিভির উম্মে সাবেরিনা। আর এর মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন রেজাউর রহমান রিজভী, আমীর পারভেজ, আবু সাঈদ খান, মারুফা আক্তার সাথী, রাদিতা জাহান ও ফরহাদসহ অনেকে। এতে সাংবাদিক সমাজের অব্যক্ত বেদনার গল্প উদ্ভাসিত হয়েছে। গানটি প্রসঙ্গে ড. মাহফুজুর রহমান বলেন, অসাধারণ কথা ও সুরের গানটি আমাকে মুগ্ধ করেছে। বিশেষ করে সাংবাদিক আমিরুল মোমেনীন মানিকের সাবলীল ও ভরাট গায়কীর কারণে গানটি প্রাণ পেয়েছে। গানটি ভালো লেগেছে বলেই নিজের পরিচালনায় এর ভিডিও নির্মাণ করেছেন বলে জানান তিনি। আজ  ১৬ ডিসেম্বর বিজয় দিবসের সকাল সাড়ে ৭টায় এটিএন বাংলায় চায়ের চুমুকে অনুষ্ঠানে ভিডিওটির প্রিমিয়ার অনুষ্ঠিত হবে। এরপর থেকে খবরের ফেরিওয়ালা দেখা যাবে বিভিন্ন টিভি চ্যানেল এবং ‘সায়ীদ আবদুল মালিক’ ইউটিউব চ্যানেলে।
উল্লেখ্য, সায়ীদ আবদুল মালিক কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের বারাইশ গ্রামের আবুল হাশেম মেম্বার ও উলফাতুন নিসার ষষ্ঠ সন্তান।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

প্রাইভেট ডিটেকটিভ/১৬ ডিসেম্বর ২০১৮/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর